|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য`   * সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য`   * ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   * শুরু হলো শারদোৎসব, আজ মহাষষ্ঠী   * করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে   * রোহিঙ্গাদের অবশ্যই নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী   * করোনায় মৃত্যুশূন্য, শনাক্ত ৬৬৫   * প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ   * ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা   * স্রোতে ভেসে আসা ৭ জনের লাশ মিলল দিনাজপুরে  

   পাঁচমিশালি -
                                                                                                                                                                                                                                                                                                                                 
পূরানো দিনের গানের মত হারিয়ে যাচ্ছে জিয়লের আঠা

মনিরুল হক মনি, বাগেরহাট :

গোলেমালে গোলেমালে পিরিত করো না। পিরিতি কাঁঠালের আঠা। ও আঠা লাগলে পরে ছাড়ে না। গোলেমালে গোলেমালে পিরিত করো না। বাউলের এই কাঁঠালের আঠার মত জিয়লের আঠার সাথেও মানুষ কত পরিচিত ছিল না। আজ পুরানো দিনের গানের মত জিয়লের আঠাও হারিয়ে যাচ্ছে। অথচ খুব বেশী আগের কথা নয়, ২০১০ সালে দিকেও দেশের বিভিন্ন পোষ্ট অফিসে এই আঠা কাগজ বা খাম আটার জন্য ব্যাপক ভাবে ব্যবহার করা হত। শুধু পোষ্ট অফিসেই নয়, কাগজ জোড়ার ক্ষেত্রে এক সময় এই আঠার কোন জুড়ি ছিল না। প্রবীনরা জানান, মানুষ সহজলভ্য জিনিসের মূল্যায়ন খুব কম করে থাকে। এত সহজে আর কোন গাছ হয় না। লাগানো কোন জিয়ল গাছ কখনও মারা যায় না। গ্রামের বাড়ির বিশেষ কোন অংশকে পৃথক করার জন্য এই গাছের ডাল বেড়া হিসেবে ব্যবহার করা হয়। এলাকা ভেদে এটা মানুষের কাছে জিগা, জিকা, জিয়ল, জিয়েল, বাধি, কাফিলা ও কচা গাছ নামে পরিচিত।

পূরানো দিনের গানের মত হারিয়ে যাচ্ছে জিয়লের আঠা
                                  

মনিরুল হক মনি, বাগেরহাট :

গোলেমালে গোলেমালে পিরিত করো না। পিরিতি কাঁঠালের আঠা। ও আঠা লাগলে পরে ছাড়ে না। গোলেমালে গোলেমালে পিরিত করো না। বাউলের এই কাঁঠালের আঠার মত জিয়লের আঠার সাথেও মানুষ কত পরিচিত ছিল না। আজ পুরানো দিনের গানের মত জিয়লের আঠাও হারিয়ে যাচ্ছে। অথচ খুব বেশী আগের কথা নয়, ২০১০ সালে দিকেও দেশের বিভিন্ন পোষ্ট অফিসে এই আঠা কাগজ বা খাম আটার জন্য ব্যাপক ভাবে ব্যবহার করা হত। শুধু পোষ্ট অফিসেই নয়, কাগজ জোড়ার ক্ষেত্রে এক সময় এই আঠার কোন জুড়ি ছিল না। প্রবীনরা জানান, মানুষ সহজলভ্য জিনিসের মূল্যায়ন খুব কম করে থাকে। এত সহজে আর কোন গাছ হয় না। লাগানো কোন জিয়ল গাছ কখনও মারা যায় না। গ্রামের বাড়ির বিশেষ কোন অংশকে পৃথক করার জন্য এই গাছের ডাল বেড়া হিসেবে ব্যবহার করা হয়। এলাকা ভেদে এটা মানুষের কাছে জিগা, জিকা, জিয়ল, জিয়েল, বাধি, কাফিলা ও কচা গাছ নামে পরিচিত।

বঙ্গবন্ধুর গান গেয়ে ভাইরাল মনিরুজ্জামান খান জোসেফ
                                  
কিশোরগঞ্জ প্রতিনিধি :
 
বিটিভিতে মুজিব বর্ষে নতুন গান গেয়ে ইতিমধ্যে আলোড়ন সৃষ্টি করেছেন নতুন প্রজন্মের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী কিশোরগঞ্জের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মরহুম আশরাফউদ্দিন খান মরু মাস্টারের বড় ছেলে মনিরুজ্জামান খান জোসেফ তাঁর মাতা সৈয়দা মাসহুদা আশরাফ। 
তিনি বঙ্গবন্ধুকে নিয়ে অসংখ্য  গান কবিতা দীর্ঘ এক যুগ ধরে লিখে আসছে এর ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকে নিয়ে একটি কবিতা বই বিজয়ের প্রদীপ ভাষা শৈলী প্রকাশনী থেকে প্রকাশ করেন এবং ২০১৬ সালে। 
মুক্তিযুদ্ধ যাদুকরে বঙ্গবন্ধুকে নিয়ে ১০টি গানের একটি এ্যালবাম ২০১৬ সালে মোরক উন্মোচন করেন কবি অসীম সাহা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ড. মিল্টন বিশ্বাস, আবুল কালাম আজদের উপস্থিতিতে।
 
তাঁর লেখা সুরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলাও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাংলাদেশ শিশু একডেমি কতৃক মুজিব বর্ষের  শুভেচ্ছা তোমায় মহান নেতা শুভেচ্ছা তোমায় জাতির পিতা শিরোনামে শুভজন্মদিনের গানটি বিটিভিতে ২০২০-১৭মার্চ  সকালে সম্প্রচারিত হয়।
তার নিজস্ব চ্যানেল bangla music zone  ইউটিউব চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার গানগুলি ভাইরাল । বঙ্গবন্ধুকে  নিয়ে এ পর্যন্ত ৭০টি গান রেকর্ড হয়েছে উল্লেক যোগ্য খোকা তুমি জন্মেছিলে বলেই জন্মেছে এই দেশ শিরোনামে গানটি কোটি দর্শকের হৃদয়ে  স্থান করে নিয়েছে, তুমি মুজিবর তুমি একাত্তর, চেতনাময়ি কবি তুমি স্বাধীনতার রবি, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু হলে জাতির পিতা পরাধীনতার ভাঙলে শিকল অানলে স্বাধীনতা শিরোনামে গানগুলি অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটি হৃদয়ে স্থান করে নিয়েছে। মাদক,জঙ্গিসন্ত্রাস বিরোধী, ক্রিকেট, প্রেম, বিরহসহ অসংখ্য গানের রচিয়তা ও সুরকার এই প্রতিভাবান লেখক সুরকার ও কণ্ঠ শিল্পী মনিরুজ্জামান খান জোসেফ। 
জাতির শ্রেষ্ঠ সন্তানূের প্রতি শ্রদ্ধা রেখে স্বাধীনতার ৫০ বছরের রজত জয়ন্তী উপলক্ষে  বীর মুক্তিযোদ্ধা জানাই তোমাদের শ্রদ্ধা এমন একটি গান আসছে ইউটিউব চ্যানেল bangla music zone থেকে।  এ প্রতিবেদকেরবসাথে কথা হলে মনিরুজ্জামান খান জোসেফ জানান বঙ্গবন্ধুকে নিয়ে নিজ খরচে  গান করছি বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার টানে  তবে তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে গানগুলি পৌছাতে এপিস ২ গাজী হাফিজুর রহমান লিকু ভাইয়ের কাছে বেশ কয়েকবার গিয়েছি সাক্ষাৎ করার ব্যবস্থা করে দিতে এখন প্রধানমন্ত্রীর হাতে নিজে  এই গানগুলি পৌছাতে ও গান শুনাতে পারলে নিজেকে ধন্য মনে করতাম
গাইবান্ধায় জমজমাট ঈদের বেচাকেনা
                                  

গাইবান্ধা প্রতিনিধি :

করোনা ভাইরাসের প্রকোপ ও বন্যার ভয়াবহতা উপেক্ষা করেও গাইবান্ধা জেলা শহরে আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে ঈদ মার্কেট এখন জমজমাট। বিগত ঈদ-উল ফিতরে লক ডাউনের কড়াকড়ি থাকায় বিশেষ করে শহরের ক্রেতারা ঈদের কেনাকাটা থেকে বিরত থাকলেও এবার তারাও ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে।
জেলা শহরের বিপনী বিতানগুলোতে এবং জুতার দোকানগুলোতে সকাল থেকেই গ্রাম-গঞ্জের ক্রেতারা ছেলেমেয়েসহ শহরে ঈদের কেনাকাটায় ব্যাস্ত হয়ে পড়েছে। ফলে প্রতিটি দোকানেই এখন ভীড় পরিলক্ষিত হচ্ছে। ঈদের এই কেনাকাটার ভীড়ের সুযোগে বিক্রেতারা প্রতিটি জিনিসের দামই বেশী নিচ্ছেন বলে ক্রেতাদের কাছ থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে। তবে বিপনী বিতানগুলোর পাশাপাশি পি.কে বিশ্বাস সড়কের দু’পাশে ঈদ উপলক্ষে গড়ে ওঠা অস্থায়ী দোকানগুলোতে এবং গাউন মার্কেটের দোকানগুলোতে নিম্ন আয়ের ক্রেতাদের অধিক ভীড় পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে শিশু-কিশোরদের জামা-কাপড় ও জুতো বেশি বিক্রি হচ্ছে বলে বিক্রেতাদের কাছ থেকে জানা গেছে। স্টেশন রোড কাচারী বাজার এলাকার সান্দারপট্টি, পার্ক সংলগ্ন সড়কের পাশে কসমেটিকস্, মেহেদি, মেয়েদের কৃত্রিম নানা অলংকারের ক্রেতাও নেহায়েত কম নয়।
এদিকে করোনা ভাইরাসের বিপদ সত্ত্বেও বিশেষ করে ক্রেতারা কোন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছেন না। এমনকি অধিকাংশ ক্রেতাই কোন মাস্ক না পড়েই ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে। এতে জেলায় করোনা ভাইরাস সংক্রমণ আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

হবিগঞ্জ মাধবপুরে গভীর রাতে মন্দিরের তালা ভেঙে দুঃসাহসিক চুরি
                                  
মাধবপুর ( হবিগঞ্জ ) প্রতিনিধি :
হবিগঞ্জের মাধবপুরে  শ্রী শ্রী গিরি ধারী মন্দিরে চুরির গঠনা ঘটে, মন্দির থেকে মূর্তির বিগ্রহ, গয়না সহ দান বাক্সে  থাকা নগত টাকা চুরি করে । 
 
 স্থানীয় সূত্রে জানা যায়,  দুঃসাহসিক এই চুরির ঘটনাটি ঘটেছে,মাধবপুর পৌরসভা ৯নং ওয়ার্ড নোয়াগাঁও  গ্রামের দীর্ঘ দিন  পুরনো শ্রী শ্রী গিরিধারী    মন্দিরে। এই ঘটনায় ২২কেজি ওজনের পিতলের মূর্তি,সোনার মুকুট,থালা বাসন, রুপার গায়ের গয়না  সহ নগদ প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকার সামগ্রী  চুরি করে।
 
এই বিষয়ে জানতে চাইলে মন্দিরের পূজারী নিতাই চন্দ্র দাস আমাদের জানান
 প্রতিদিনের মত শনিবার রাতেও মন্দিরে পূজা দেওয়ার পর থালা লাগিয়ে ঘরে চলে যান তিনি।
 
 রবিবার সকালে মন্দিরে পূজা দেওয়ার জন্য ফের তিনি মন্দিরে এলে, তালা খোলার পর চুরির বিষয়টি বুঝতে পারেন। মন্দিরের তালা খোলার পর দেখা যায় সমস্ত জিনিস এলোমেলো  হয়ে ছড়িয়ে রয়েছে।
 
 
এদিকে, সকালে খবর পেয়ে মাধবপুর সার্কেলের সিনিয়র এএসপি নাজিম উদ্দীন, মাধবপুর থানার অফিসার ইনর্চাজ  গোলাম দস্তগীর (তদন্ত)।   
ঘটনা স্থানে উপস্হিতি হয়ে বিষয়টি পর্যবেক্ষন করেন।  তবে মন্দিরের সিসিটিভি ক্যামেরার ফুটেজে না  থাকাই দুষ্কৃতীদের শনাক্ত করার সম্ভব হইনি। 
 
গোটা বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু করেছে মাধবপুর থানার অফিসার ইনর্চাজ  গোলাম দস্তগীর (তদন্ত),
 সাংবাদিকবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শ করেন।
গাজীপুরের কোনাবাড়ীতে রাঁধা গোবিন্দ মন্দিরের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ
                                  
মোঃ মোরশেদ আলম, স্টাফ রিপোর্টার :    
 
করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রভাবে কর্মহীন  ঘরবন্দি হয়ে পরেছে শ্রমজীবী অসহায় হতদরিদ্র মানুষ। পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে তারা। দেশের এই ক্লান্তিলগ্নে অসহায় পরিবারের পাশে এসে দাঁড়িয়েছে গাজীপুরের কোনাবাড়ীর  শ্রী শ্রী রাঁধা গোবিন্দ কেন্দ্রীয় মন্দির কমিটি। শনিবার (২ রা মে) সকাল ১০ টার সময় কোনাবাড়ী আমবাগ শ্রী শ্রী রাঁধা গোবিন্দ কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণ থেকে বিভিন্ন এলাকার হতদরিদ্র মানুষের মাঝে চাল,ডাল,আলু,লবণ ও তেল বিতরণ করা হয়। মন্দির কমিটির, সাধারণ সম্পাদক বিনয় চন্দ্র সরকার বলেন- শ্রী শ্রী রাঁধা গোবিন্দ মন্দির কমিটি সব সময় অসহায় মানুষের পাশে ছিলো এবং থাকবে। দেশের এই ক্লান্তিলগ্নে আমাদের সকল বিবেকবান মানুষের উচিৎ এসকল কর্মহীন স্বল্প আয়ের মানুষের পাশে এসে দাঁড়ানো। তিনি বলেন,আমাদের মন্দিরের পক্ষ থেকে ৩ শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি  বাবু শুভ্র জ্যোতি দাস,শ্রী শ্রী রাঁধা গোবিন্দ কেন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি সম্ভুনাথ সাহা,  সহ-সভাপতি অতুল চন্দ্র দাস, বাবু সুধীর সরকার,সন্তোষ সাহা।
এসময় শ্রী শ্রী রাঁধা গোবিন্দ কেন্দ্রীয় মন্দির কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নীলফামারীতে নিজ উদ্দ্যোগে ১৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন দীপক চক্রবর্তী
                                  
স্বপ্না আক্তার,নীলফামারীর জেলা প্রতিনিধি :
 
নীলফামারীতে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ উদ্দ্যোগে ১৫০ পরিবারের মাঝে খাদ্য উপহার সামগ্রী বিতরণ করলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা সাধারণ সম্পাদক শ্রী দীপক চক্রবর্তী। আজ বৃহস্পতিবার বিকালে জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে নীলফামারী কুষ্ঠ হাসপাতাল মাঠে শ্রী দীপক চক্রবর্তীর পরিচালনায় এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জেলা শাখার সহ সভাপতি মোঃ নাজিনুর রহমান, জয়েন সেক্রেটারী জেলা স্বেচ্ছাসেবক লীগ ও রিপোটর্স ইউনিটির সাবেক সভাপতি মোঃ আবু হাচান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল আমিন স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আরিফুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জেলা শাখার পলাশবাড়ী ইউনিয়ন সভাপতি জ্যোতিষ রায় ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য রাজু, মাছুম, আতাউর রহমান,বাবু, সুমনসহ জেলা স্বেচ্ছাসেবকলীগের আরও নেতৃবিন্দ উপস্থিত ছিলেন।
খাদ্য উপহার সামগ্রী বিতরণকালে শ্রী দীপক চক্রবর্তী বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে এলাকার অসহায় মানুষের পাশে থেকে আমরা আজকে ১৫০ জনের মাঝে  খাদ্য উপহার সামগ্রী বিতরণ করছি।জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃতে পরবর্তীতে পর্যায়ক্রমে আমরা ইউনিয়ন পর্যায়ে ৭৫০ জন পরিবারের মাঝে খাদ্য উপহার সামগ্রী বিতরণ করবো। 
এসম খাদ্য উপহার সামগ্রী পাওয়া কয়েকজন বলেন,আমরা অসহায় গরিব মানুষ,দিন আনি দিন খাই। বর্তমান করোনা পরিস্থিতিতে আমাদের কাজ কর্মও বন্ধ হয়ে গেছে। ঘরে যা ছিল এতদিনে সব শেষ হয়ে গেছে।এই দুঃসময়ে খাদ্য উপহার সামগ্রী পেয়ে আমরা খুবেই উপকৃত হয়েছি। নীলফামারীতে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ উদ্দ্যোগে ১৫০ পরিবারের মাঝে খাদ্য উপহার সামগ্রী বিতরণ।
বরুড়ার নিশ্চিন্তপুরে ভয়াবহ অগ্নীকান্ডে ব্যাপক ক্ষতি
                                  

বরুড়া (কুমিল্লা)প্রতিনিধি :

বরুড়া পৌরসভার ছয় নং ওর্য়াডের নিশ্চিন্তপুর বাজারে ভয়াবহ অগ্নীকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ।স্থানীয় সূত্রে জানাযায়, শনিবার সকাল সোয়া আটটার দিকে মুগুজী বাসিন্দা ব্যাবসায়ী হোসেন আহম্মদের দোকানে হঠাৎ আগুন লেগে মুহুর্তের মধ্যে কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে, এ সময় নিশ্চিন্তপুরের হুমায়ুন কবির(সারের ডিলার) মালিকানাধীন কীটনাশক দোকানেও আগুন ধরে ব্যপক ক্ষয়ক্ষতি হয়।প্রত্যক্ষদর্শীরা আরো বলেন হোসেন আহম্মদের দোকানে থাকা কয়েকটি গ্যাসের সিলিন্ডার লিক হয়ে এবং দোকানে থাকা অকটেনের টাংকিতেও আগুন লাগলে আগুনের দীর্ব্রতা কয়েকগুন বেড়ে যায়। আগুন লাগার খবর পেয়ে বরুড়া সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।ঘটনাস্থলে উপস্থিত বরুড়া ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার এয়াছিন ইকবাল ইকবাল আরো জানাযায়, সকাল ০৮:৪৫ মিনিটের দিকে প্রথম ফোন আসে আর তখনি ফায়ার সার্ভিসের এগার সদস্যের দুুটি ইউনিট নিশ্চিন্তপুর বাজারে অবস্থান নিয়ে আগুন নিয়ন্ত্রন করে। খবর পেয়ে বরুড়া থানা পুলিশের এস আই আনিসুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনস্থল পরিদর্শন করে এ সময় পল্লী বিদ্যুৎ সমিতির একটি দল সেখানে উপস্থিত ছিল। ক্ষয়ক্ষতির ব্যাপারে ডিলার হুমায়ুন কবির জানান তার দোকান পঞ্চাশ লক্ষ টাকার মত বিভিন্ন সার ও কীটনাশক ছিল।

ধামরাই উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাএীদের মাঝে বাইসাইকেল বিতরন
                                  
ধামরাই প্রতিনিধি :
আজ ধামরাইয়ের বিভিন্ন স্কুলের মেধাবী ছাএীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে ধামরাই উপজেলার এলজি এসপি-৩ এর আয়োজনে ৯০ টি সাইকেল বিতরণ করা হয়।   বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের  সভাপতি ও ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ।    এ সময় তিনি বলেন, আয়োজনটি অবশ্যই প্রশংসনীয়। এটি সরকারের উন্নয়নেরই একটি অংশ। তিনি শিক্ষা ক্ষেত্রে নারীদের প্রতি সরকারের বিভিন্ন সহযোগিতার চিত্র তুলে ধরেন। বলেন, নারীদেরকে সামনের সারিতে আনতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। ব্যতিক্রমী আয়োজন সেই উন্নয়নেরই ধারাবহিকতা অব্যাহত থাকবে ।  ধামরাই উপজেলা নির্বাহী অফিসার সামিউল হক এর  সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছানিয়া আক্তার উপ-পরিচালক স্হানীয় সরকার (উপসচিব) ঢাকা, ধামরাই উপজেলা যুবলীগ সভাপতি ও ধামরাই উপজেলা  চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, ধামরাই পৌর আওয়ামী লীগ সভাপতি ও ধামরাই পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ, (এলজিএসপি-৩) আওতায় বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের  মেধাবী ছাএীদের  মাঝে এ বাই সাইকেল বিতরণ করা হলো। যারা সাইকেল পেয়েছে তারা সবাই অসচ্ছল পরিবারের। এমন আয়োজন অব্যাহত থাকবে।উক্ত অনুষ্ঠানে ছাএীরা বাইসাইকেল পেয়ে খুবই আনন্দিত।    
তারাকান্দায় মাদকসহ বিভিন্ন মামলায় আটক-১১
                                  

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় থানা পুলিশ এর বিশেষ অভিযানে মাদকসহ বিভিন্ন মামলায় ১১ জনের আটকের ঘটনা ঘটেছে।

তারাকান্দা থানা পুলিশের এস.আই সবুর বলেন, গতকাল রাত আনুমানিক ১২ ঘটিকায় উপজেলার ভালকী গ্রাম থেকে ওয়ারেন্ট তামিলের অংশ হিসেবে ওয়ারেন্টভুক্ত ৫ আসামীকে গ্রেপ্তার করি। আমি এবং এস.এস.আই মামুন মিয়া, নোমান, মাহমুদ, নজরুল, মিলন, সঙ্গীয় ফোর্সসহ রাতের বিশেষ অভিযানে ভালকী গ্রামের ওয়ারেন্টভুক্ত আব্দুর রহমান আব্দুল জলিল, মজনু মিয়া, ইব্রাহিম এবং মধুপুর গ্রামের শাহাজাদা রনিকে আটক পূর্বক গ্রেপ্তার দেখিয়ে বুধবার আদালতে প্রেরণ করি।
তারাকান্দা থানা পুলিশ একই রাতে জুয়া খেলার অপরাধে ঢাকিরকান্দা গ্রামের মনির হোসেন, মনিরুল ইসলাম, জালাল উদ্দিন, আক্কাছ উদ্দিন, ইসমাইলকে আটক করে।
চলমান বিশেষ অভিযানের অংশ হিসেবে মাদক, জঙ্গি ও সন্ত্রাস মুক্ত তারাকান্দা গঠনের লক্ষ্যে পরিচালিত অভিযানে ১শ গ্রাম গাঁজাসহ আটক হয় রণকান্দা গ্রামের আনারুল ইসলাম। তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, বিশেষ অভিযান ২৯ ফেব্র“য়ারী পর্যন্ত চলবে। সন্ত্রাস, দুর্নীতি ও মাদক মুক্ত তারাকান্দা উপজেলা গড়তে বিশেষ অভিযানের পরও আমাদের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এটা দুঃষ্কৃতিকারীদের জন্য অশনী সংকেত হিসেবে জানানো যেতে পারে।

বরুড়ায় সমবায় এসোসিয়েশনের ৩৯ তম বার্ষিক সভা
                                  
বরুড়া ( কুমিল্লা) সংবাদদাতা :
বরুড়া উপজেলা সমবায় ও বিারডিবি উদ্যোগে এক বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সমবায় শক্তি, সমবায় মুক্তি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে, বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিআরডিবি বরুড়ার শাখার সভাপতি রোটা,কামাল হোসেনের সভাপতিত্বে গত ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় কুমিল্লার বরুড়া উপজেলার বিআরডিবি কার্যলয়ে বরুড়া কেন্দ্রীয় সমবায় এসোসিয়েশন লিঃ এর ৩৯ তম বার্ষিক সভা ২০২০ অনুষ্টিত হয়েছে। 
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরুড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি, কুমিল্লা দঃ জেলা আওয়ামীলীগের সহসভাপতি, রেলপথ মন্ত্রনালয় স্থায়ী কমিটির সদস্য এবং কুমিল্লা-৮ বরুড়া সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী (নজরুল) এতে বিশেষ অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম, বরুড়া উপজেলার আওয়ামীলীগের সেক্রেটারি মোঃ নাসির উদ্দিন লিংকন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ আবদুল খালেক, কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য রোটা,সোহেল সামাদ,বরুড়া থানা অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া, এবং নব-যোগদানকৃত, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবা রহমান জুলি। অনুষ্ঠানটি সঞ্চলনায় ছিলেন উপজেলা সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা (পদাবিক)   মোঃ সাইফুল ইসলাম  প্রধান অতিথী তার বক্তব্যে বলেন,সমবায় হলো একটি সম্মিলিত শক্তি, এই শক্তিকে সঠিক ভাবে কাজে লাগাতে পারলে ক্ষুদ্র ক্ষুদ্র  ব্যবসায়ী এবং  দেশ জাতী উন্নত হবে। আর এই উন্নতি তখনই সার্থক ও ফলপ্রসু হবে যখন সমবায় কর্মকর্তা দের সচেতনতামুলক এবং সততার সাথে কাজ করবে।
ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন
                                  
গজারিয়া(মুন্সীগঞ্জ) প্রতিনিধি :
 
মুন্সীগঞ্জে গজারিয়ায় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 
 
বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ৫৭৩জন। এর মধ্যে ৪৭৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 
 
নির্বাচনে আটজন অভিভাবক সদস্য প্রার্থী অংশ নেন। এদের মধ্যে মিন্টু খন্দকার ২৫৪ ভোট, নজরুল সিকদার ২২৮ ভোট, আবুল কালাম ২১৮ ভোট ও মুকবুল হোসেন ২১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
 
নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন। তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান, কোন রকমের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অভিভাবকদের স্বত:স্ফুর্ত উপস্থিতি ভোট গ্রহণ সম্পন্ন হয়। পরে বিজয়ীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন এলাকার সুধী সমাজ।
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একব্যক্তিকে ১২ বছরের কারাদণ্ড
                                  
আল আমিন,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় কবির হোসেন (৩১) নামে এক ব্যক্তিকে ১২ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
সোমবার(১০ ফেব্রুয়ারি) দুপুরে এসময় আদালতে আসামি উপস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত কবির হোসেন জেলার শিবগঞ্জ উপজেলার তারাপুর ঠুঠাপাড়ার বাসিন্দা। মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৮ সালের নভেম্বর মাসের ১৭তারিখে বিকাল ৪:০০ টায় বিনোদপুর এলাকার আলকাছ হোসেনের আমবাগান হইতে আসামী কবির হোসেনকে আটক করে র‍্যাব ৫।
সেসময় তার কাছ থেকে জব্দ করা হয় দুই হাজার ১৭২৬  পিস ইয়াবা ও একটি মোবাইলসহ ৯৪টাকা। দুটিমাত্র অভিযুক্ত করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। শুনাশি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় সমবার এ রায় ঘোষণা দেন আদালত।
শুরু হল ৩ দিন ব্যাপী খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৫৬তম বার্ষিক ওরছ শরীফ
                                  

শরিফুল ইসলাম জুয়েল,সাতক্ষীরা প্রতিনিধি :

স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা এ মহান ব্রতকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর, সুফী-সাধক, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহছুফী আলহাজ্জ খানবাহাদুর আহছানউল্লা (র.) এর ৫৬ তম বার্ষিক ওরছ শরীফ আজ ৯ ফেব্রুয়ারি, ২৬ মাঘ রবিবার যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে।

চারদিকে এতো সুন্দর আলোকসজ্জায় সাজানো হয়েছে যা মন ছুয়ে যাবে। কর্তৃপক্ষ ইতোমধ্যে দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার জায়েরীন ভাই-বোনদের জন্য আবাসন ব্যবস্থা, রন্ধনশালা, খাওয়া, যানবাহনের সু-ব্যবস্থা করেছেন। কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি প্রদত্ত লক্ষাধিক টাকা ব্যয়ে নান্দনিক গেট সহ বিভিন্ন স্থানে অসংখ্য গেট, প্যান্ডেল, মাহফিল মাঠ, পাক রওজা শরীফ, মসজিদ ও আশপাশের এলাকা সজ্জিতকরণ, লাইটিং সহ নানান সাজে সেজেছে নলতা শরীফ এলাকা। দিন-রাত পরিশ্রম করে চলেছেন মিশন কর্তকর্তা-কর্মচারী ও অসংখ্য নারী-পুরুষ স্বেচ্ছাসেবক।

ওরছ শরীফ উপলক্ষে আইন-শৃঙ্খলা ঠিক রাখার জন্য মিশন কর্তৃপক্ষ পূর্বের ন্যায় অফিসার ইনচার্জ, সার্কেল, পুলিশ সুপার, গোয়েন্দা সংস্থা, উপজেলা ও জেলা প্রশাসন, স্কাউট, রোভার স্কাউটস, স্বেচ্ছাসেবক সহ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাদের সাথে দফায় দফায় বৈঠক অব্যাহত রেখেছেন। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ৫৬ তম বার্ষিক ওরছ শরীফের আহবায়ক ও নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর বিশেষ তত্ত্বাবধানে এবং মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপির দিক নির্দেশনায় অনুষ্ঠিতব্য তিন দিন ব্যাপী বার্ষিক ওরছ শরীফ অনুষ্ঠানে যে সমস্ত প্রখ্যাত ওলামায়ে কেরামগণ কোরআন ও হাদিসের আলোকে ওলি-আউলিয়াগণের জীবন দর্শন সম্পর্কে আলোচনা করবেন

২৬ মাঘ, ৯ ফেব্্রুয়ারি রবিবার -হাফেজ মাওলানা ওয়ালীউল্লাহ আশেকী (প্রাক্তন ইমাম, পোলায়ূপেনাং, মালয়েশিয়া (খতিব, আশকেনা জামে মসজিদ, উত্তরা, ঢাকা), আলহাজ্জ মাওলানা মিজানুর রহমান শাহপুরী (খতিব, টঙ্গী জামে মসজিদ, ভাষ্যকার- বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন), আলহাজ্জ মাওলানা মো: আবু সাঈদ, রংপুরী, মুফাস্সির ও মুহাদ্দিস, খতিব- নলতা শরীফ শাহী জামে মসজিদ), আলহাজ্জ হযরত মাওলানা আল্লামা মুফতী আব্দুল মজিদ (পিরিজপুরী, খতিব- হবিগঞ্জ চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ, বিশিষ্ট লেখক ও গবেষক), আলহাজ্জ মাওলানা মো: আশরাফুল ইসলাম আজিজী- ইমাম, নলতা শরীফ শাহী জামে মসজিদ, নলতা শরীফ)।

২৭ মাঘ, ১০ ফেব্্রুয়ারি, সোমবার- আলহাজ্জ মুফতী মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক (খতিব, নিকেতন জামে মসজিদ, ঢাকা। চ্যানেল আই, মাছরাঙ্গা ও এটিএন এর ধর্মীয় আলোচক, উপাধ্যক্ষ- কাদেরিয়া তৈয়েবিয়া কামিল মাদ্রাসা, মোহাম্মদপুর, ঢাকা),আলহাজ্জ মুফ্তি মুহাম্মদ নাজমুস সায়াদাত ফয়েজী (খতিব, মসজিদ-এ-বেলাল রাঃ), প্রভাষক, কাদেরিয়া তৈয়েবিয়া কামিল মাদ্রসা মোহাম্মদপুর, ঢাকা), আলহাজ্জ অধ্যাপক হাফেজ হাফিজুর রহমান (খতিব, গুলশান-১ জামে মসজিদ, ঢাকা),মুফতী শাইখ মোহাম্মদ উসমান গনী (সহকারী অধ্যাপক, আহছানিয়া ইনস্টিটিউট অব সুফীজম, ঢাকা), মুফতী মাওলানা মো: আলমগীর হুসাইন সাইফী (খতিব, বায়তুল আমান জামে মসজিদ, হবিগঞ্জ)। ২৮ মাঘ, ১১ ফেব্্রুয়ারি মঙ্গলবার- সকাল ৯টায় আখেরী মোনাজাত। উক্ত ওরছ শরীফে দলে দলে যোগদান করে দো-জাহানের অশেষ নেকী হাসিলের জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন সকলকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন।

কোনাবাড়ী পপুলার হসপিটাল এর নব নির্মিত দ্বিতীয় ভবন উদ্বোধন করা হলো
                                  
মোঃ মোরশেদ আলম,স্টাফ রিপোর্টার :   
 
গাজীপুর মহানগরীর কোনাবাড়ী পপুলার হসপিটাল এর নব নির্মিত দ্বিতীয় ভবনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার সময় নব নির্মিত ওই দ্বিতীয় ভবনের উদ্বোধন করা হয়। পপুলার হসলপিটাল এর ম্যানেজার মোঃ আব্দুর রহমানের সঞ্চালনায় বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বাচ্চু মিয়ার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন,সাবেক ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল আমিন (তপন) ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কাউসার আহমেদ, সাবেক কোনাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান মিয়া, কোনাবাড়ী প্রেসক্লাবের সভাপতি মোঃ লাবীব উদ্দিন,ও সাধারণ সম্পাদক,মোঃ মোরশেদ আলম, কোনাবাড়ী থানা শ্রমিকলীগের আহবায়ক মোঃ মানোয়ার হোসেন মিন্টু, ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাব উদ্দিন, ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, 
সেলিম নীটওয়ার এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ বাবুল হোসেন, পপুলার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নজরুল ইসলাম । এছাড়াও বিভিন্ন প্রিন্টমিডিয়া, ইলেকট্রিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ , ঔষধ ব্যবসায়ী সমিতি এবং ফার্মেসির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
কালিয়াকৈরে শিক্ষা অফিসের উদ্যোগে দিন ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী পালিত
                                  

আমিনুল ইসলাম, কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি :
গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়গুলোতে সোমবার দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে। এ সময় কিভাবে বৃক্ষরোপন ও পরিচর্যা করতে হবে তা নিয়ে আলোচনা করা হয়।
জানা যায়,কালিয়াকৈর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রজাতির ফলের চারা রোপণ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার। এ সময় বৃক্ষের উপকারীতা বৃক্ষরোপন ও পরিচর্যা সম্পর্কে নানা বিষয় আলোচনা করে শিক্ষার্থীদের হাতে বৃক্ষের চারা তুলে দেন।
প্রাথমিক শিক্ষা অফিসার রমিতা ইসলাম বলেন, ফেব্রুয়ারি হলো ভাষার মাস। এ মাসে জন্মগ্রহণ করা শিক্ষার্থীদের জন্মদিন স্মরণীয় করে রাখতে বিদ্যালয়ের প্রতিটি শিশুদের একটি করে বৃক্ষ উপহার দেয়া হয়েছে। তারা এই বৃক্ষগুলো নিজ হাতে রোপন করবে, শিশুদের সঙ্গে বেড়ে উঠবে গাছ, মাঠ ভরে উঠবে সবুজে সবুজে। কোমলমতি শিক্ষার্থীদের ছোট ছোট হাতের যত্নে গাছগুলো একদিন বড় হবে এবং গাছগুলোর সঙ্গে জড়িয়ে থাকবে তাদের নাম। বড় হয়ে শিক্ষার্থীরা এই গাছের টানেই আবার ফিরে আসবে প্রিয় বিদ্যালয়ে।
তিনি আরও জানান, শুধু ফেব্রুয়ারি মাস নয়, আমরা এরকম আরও কিছু বিশেষ দিনে এমন পরিকল্পনা নিতে পারি। প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের প্রতি আমার এই আহ্বান।
এসময় সেখানে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, সহকারী শিক্ষা অফিসার ফারহানা আক্তারসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

ময়মনসিংহে মাদকের বিরোদ্ধে পুলিশের সাড়াশি অভিযান চলছে,জনমনে স্বস্তি।
                                  
তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি : 
 
কোতোয়ালি থানাধীন ১ নং পুলিশ ফাঁড়ি এলাকায় মাদক ব্যবসায়ী, সেবনকারী ও চিহ্নিত সন্ত্রাসীদের ধরতে  বিভিন্ন পয়েন্টে ব্লক রেইড অভিযান পরিচালনা করেছেন ১ নং পুলিশ ফাঁড়ি , কোতোয়ালী থানা ও ডিবি পুলিশের যৌথ টিম। রেলির মোড়, কৃষ্টপুর, বাগমারা ও কেওয়াটখালি এলাকায় অভিযান পরিচালনা করে মাদক সেবন ও ব্যবসার দায়ে ৭ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান।
 
২১ জানুয়ারি মঙ্গলবার রাতে অভিযান এলাকা পরিদর্শন করেছেন ময়মনসিংহ জেলার পুলিশ সুপার জনাব মোহাঃ আহমার উজ্জামান পিপিএম-সেবা। এতে নেতৃত্ব দেন সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোহাম্মদ আল-আমীন। অভিযান পরিচালনা করেন ১ নং ফাড়ির ইনচার্জ মাহমুদুল ইসলাম,এসআই ফারুক হোসেন,এসআই মিনহাজ, নিরুপম নাগ, মাহবুবুর রশিদ, ডিবি পুলিশের এসআই আলাউদ্দিনসহ ডিবি টিম।
 
এসময় মদ্যপানের দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে সেলিম মিয়া, আব্দুর রহমানকে ১ মাস, রনি মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। একই অপরাধে ফারুক মিয়াকে ২০ দিনের কারাদণ্ড দেয়া হয়। হেরোইন সেবন ও ব্যবসার সাথে সম্পৃক্ত থাকার দায়ে সুমন মিয়াকে ৬ মাসের কারাদন্ড, রাজা মিয়া নামের এক মাদক ব্যবসায়ীকে তিন মাসের বিনাশ্রম ও দুই হাজার টাকা অর্থ দন্ড অনাদায়ে ৫ দিনের কারাদন্ড, গাঁজা সেবনের দায়ে দুলাল মিয়াকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন। এলাকার জনসাধারণ এই অভিযানে ব্যপক আনন্দিত, তারা বলেন মাদকের ভয়ালগ্রাসে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হয়,এ অভিযান সবসময় অব্যাহত রাখা দরকার।

   Page 1 of 15
     পাঁচমিশালি
পূরানো দিনের গানের মত হারিয়ে যাচ্ছে জিয়লের আঠা
.............................................................................................
বঙ্গবন্ধুর গান গেয়ে ভাইরাল মনিরুজ্জামান খান জোসেফ
.............................................................................................
গাইবান্ধায় জমজমাট ঈদের বেচাকেনা
.............................................................................................
হবিগঞ্জ মাধবপুরে গভীর রাতে মন্দিরের তালা ভেঙে দুঃসাহসিক চুরি
.............................................................................................
গাজীপুরের কোনাবাড়ীতে রাঁধা গোবিন্দ মন্দিরের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ
.............................................................................................
নীলফামারীতে নিজ উদ্দ্যোগে ১৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন দীপক চক্রবর্তী
.............................................................................................
বরুড়ার নিশ্চিন্তপুরে ভয়াবহ অগ্নীকান্ডে ব্যাপক ক্ষতি
.............................................................................................
ধামরাই উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাএীদের মাঝে বাইসাইকেল বিতরন
.............................................................................................
তারাকান্দায় মাদকসহ বিভিন্ন মামলায় আটক-১১
.............................................................................................
বরুড়ায় সমবায় এসোসিয়েশনের ৩৯ তম বার্ষিক সভা
.............................................................................................
ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন
.............................................................................................
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একব্যক্তিকে ১২ বছরের কারাদণ্ড
.............................................................................................
শুরু হল ৩ দিন ব্যাপী খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৫৬তম বার্ষিক ওরছ শরীফ
.............................................................................................
কোনাবাড়ী পপুলার হসপিটাল এর নব নির্মিত দ্বিতীয় ভবন উদ্বোধন করা হলো
.............................................................................................
কালিয়াকৈরে শিক্ষা অফিসের উদ্যোগে দিন ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী পালিত
.............................................................................................
ময়মনসিংহে মাদকের বিরোদ্ধে পুলিশের সাড়াশি অভিযান চলছে,জনমনে স্বস্তি।
.............................................................................................
ধামরাইয়ে বাউল শিল্পী শরিয়ত সরকারের মুক্তির দাবিতে র‌্যালী ও মানব বন্ধন
.............................................................................................
নড়াইলের ইতনায় মাশরাফির গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
.............................................................................................
গোবিন্দগঞ্জের সাপমারা দারুচ্ছালাম দাখিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
.............................................................................................
সীতাকুন্ডে ভ্রাম্যমান আদালতের অভিযান তিনটি ট্রাভেল এজেন্সী সিলগালা
.............................................................................................
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের পুত্রবধূ উমা কাজী আর নেই
.............................................................................................
শ্রেষ্ট এ এস আই হিসেবে গোবিন্দগঞ্জ থানার শওকত আলম ছিদ্দিকীর ১৩ তম পদক লাভ
.............................................................................................
কুষ্টিয়াতে পরিবেশ অধিদপ্তরের অভিযানে তিন ভাটা মালিকের ১২ লক্ষ টাকা জরিমানা
.............................................................................................
ধামরাইয়ে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা উদ্বোধন
.............................................................................................
গাজীপুরের কোনাবাড়ী সিঙ্গার প্লাস শোরুমে চলছে ডিসকাউন্ট মেলা
.............................................................................................
মহেশপুর উপজেলায় ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং এর শুভ উদ্বোধন
.............................................................................................
বাঁশখালীতে বেগম রোকেয়া দিবসে সফল নারী হিসাবে পুরুস্কার পেলেন রিজিয়া
.............................................................................................
খালেদা জিয়ার মুক্তির দাবীতে নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ
.............................................................................................
কুষ্টিয়া বাড়াদী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এর ২য় ও ৩য় তলার সম্প্রসারন কাজের শুভ উদ্বোধন
.............................................................................................
মহেশপুরে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস অনুষ্ঠিত
.............................................................................................
মহেশপুরের আজমপুর ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাব শুভ উদ্বোধন
.............................................................................................
বহুল প্রত্যাশিত ইদিলপুর শিবপুর সড়কের আর সি সি ঢালাইয়ের কাজ উদ্বোধন
.............................................................................................
ঝিনাইদহ নামকরনের সংক্ষিপ্ত ইতিহাস
.............................................................................................
ধামরাইয়ে অটিস্টিক ও প্রতিবন্ধীদের শিক্ষা উপকরণ বিতরণ
.............................................................................................
গুজবে হরিণাকুন্ডু লবন কেনার হিড়িক
.............................................................................................
শেরপুরে ১০ টাকা কেজি দরে খাদ্যবান্ধব কর্মসূচীর নতুন কার্ড বিতরণ
.............................................................................................
সীতাকুন্ড সোনালী ব্যাংক কর্মকর্তার অকাল মৃত্যুতে শোক
.............................................................................................
আসুন সমবায়ের যাদুম্পর্শে সুপ্ত গ্রাম বাংলাকে জাগিয়ে তুলি
.............................................................................................
ধামরাইয়ে স্বপ্নডানা পরিবারের বৃক্ষরোপণ কর্মসূচী পালন
.............................................................................................
শেরপুরে মাদকব্যবসায়ীর লাশ উদ্ধার
.............................................................................................
সংবাদদাতা আবশ্যক
.............................................................................................
ধামরাইয়ে দিন দিন বেড়েই চলেছে অটোরিক্সা চাপ প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা
.............................................................................................
ধামরাইয়ে অপহরণের ১৪ দিন পর স্কুল ছাত্রী উদ্ধার, আটক এক
.............................................................................................
ত্রিশাল মহিলা ডিগ্রী কলেজে নবীন বরণ
.............................................................................................
চাটখিলে ইফতার মাহফিল
.............................................................................................
রংপুরের তারাগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার
.............................................................................................
আক্কেলপুরে চিকিৎসকদের অবহেলায় প্রসূতি নারীর মৃত্যূ
.............................................................................................
বাইপাইল আশুলিয়ায় করিম সুপার মার্কেটে অগ্নিকাণ্ড
.............................................................................................
আশুলিয়া কাঠগড়ায় গৃহবধূ খুন
.............................................................................................
টাঙ্গাইলে ঐতিহাসিক সওদাগরী মসজিদটি ধ্বংসের দ্ধার প্রান্তে
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক: মো: আবদুল মালেক, সুগ্ম সম্পাদক: মো: জাহাঙ্গীর আলম শাহ। সম্পাদক কর্তৃক ২৪৪ (২য় তলা), ৪নং জাতীয় স্টেডিয়াম, কমলাপুর, ঢাকা-১২১৪
থেকে প্রকাশিত এবং স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২, টয়েনবি সার্কুলার রোড, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
মোবাইল: ০১৮৪১৭৪৯৮২৪, ০১৮৪১৭৪৯৮২৫ ই-মেইল: ই-মেইল: noboalo24@gmail.com,
bmengineering77@gmail.com, ওয়েবসাইট www.dailynoboalo.com


   All Right Reserved By www.dailynoboalo.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop    
Dynamic SOlution IT Dynamic POS | Super Shop | Dealer Ship | Show Room Software | Trading Software | Inventory Management Software Computer | Mobile | Electronics Item Software Accounts,HR & Payroll Software Hospital | Clinic Management Software Dynamic Scale BD Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale Digital Load Cell Digital Indicator Digital Score Board Junction Box | Chequer Plate | Girder Digital Scale | Digital Floor Scale