|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * জাতিসংঘের যুদ্ধবিরতি প্রস্তাব ব্যর্থ হওয়ার পর গাজায় ইসরাইলের হামলা   * দুদক কর্মকর্তাদের নৈতিকতা প্রদর্শন করে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির   * ‘নারীরা স্বাবলম্বী হলে সমাজে তাদের অবস্থান সুদৃঢ় হয়’   * ইসরায়েলি সৈন্য গাজায় হামাস যোদ্ধাদের সঙ্গে লড়াই করছে   * জাতীয় অধ্যাপক আব্দুল মালিকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   * শেখ হাসিনার সঙ্গে দুটি ইসলামিক দলের নেতৃবৃন্দের বৈঠক   * শ্রম অধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের স্মারক নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই : মোমেন   * অবাধ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে ইসি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে: সিইসি   * মানুষের কল্যাণে ডিএসসিএসসি’র প্রশিক্ষণার্থীদের অর্জিত জ্ঞানকে কাজে লাগানোর আহ্বান রাষ্ট্রপতির   * ১৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রীর  

   জেলা সংবাদ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
আশুগঞ্জ রেল সেতুতে আগুন

আশুগঞ্জ-ভৈরব সৈয়দ আব্দুল হালিম রেল সেতুতে আশুগঞ্জ প্রান্তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত পৌনে ৯ টায় এ অগ্নিকাণ্ডের ঘটন ঘটে। এ ঘটনায় ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে আসা তিতাস কমিউটার ট্রেনটি রেল সেতুটি অতিক্রম করার পরপরই অগ্নিকান্ডের দৃশ্য যাত্রীদের নজরে আসে। এরপরই যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

 এতে ঢাকা-চট্টগ্রাম-সিলেট লাইনে (ডাউন লাইনে) ট্রেন চলাচল বন্ধ রয়েছে।  নৌ পুলিশ ও আশুগঞ্জ এবং ভৈরব ফায়ার সার্ভিস প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন আয়ত্বে আনে। এ ঘটনায় এখনো কোনো ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ জানা যায়নি। রেলওয়ে পুলিশ জানায়, ঠিক কি কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত হওয়া যায় নি। ঘটনার তদন্ত চলছে।

আশুগঞ্জ রেল সেতুতে আগুন
                                  

আশুগঞ্জ-ভৈরব সৈয়দ আব্দুল হালিম রেল সেতুতে আশুগঞ্জ প্রান্তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত পৌনে ৯ টায় এ অগ্নিকাণ্ডের ঘটন ঘটে। এ ঘটনায় ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে আসা তিতাস কমিউটার ট্রেনটি রেল সেতুটি অতিক্রম করার পরপরই অগ্নিকান্ডের দৃশ্য যাত্রীদের নজরে আসে। এরপরই যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

 এতে ঢাকা-চট্টগ্রাম-সিলেট লাইনে (ডাউন লাইনে) ট্রেন চলাচল বন্ধ রয়েছে।  নৌ পুলিশ ও আশুগঞ্জ এবং ভৈরব ফায়ার সার্ভিস প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন আয়ত্বে আনে। এ ঘটনায় এখনো কোনো ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ জানা যায়নি। রেলওয়ে পুলিশ জানায়, ঠিক কি কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত হওয়া যায় নি। ঘটনার তদন্ত চলছে।

ধরা পড়ছে না ইলিশ
                                  

২২ দিনের নিষেধাজ্ঞা শেষে নদীতে জাল ফেলে ইলিশ পাচ্ছেন না বরগুনার জেলেরা। ইলিশ ধরা না পড়ায় ট্রলার নিয়ে খালি হাতে ফিরতে হচ্ছে তাদের। এ নিয়ে জেলেদের মাঝে হতাশা বিরাজ করছে। জেলে ও স্থানীয়রা জানান, নিষেধাজ্ঞা শেষে আশা নিয়ে নদীতে ইলিশ শিকারে যান জেলেরা। মা ইলিশ ধরার নিষেধাজ্ঞা শেষ হতেই জাটকা ধরার নিষেধাজ্ঞা শুরু হয়। এ নিষেধাজ্ঞার কারণে বরগুনার পায়রা-বিশখালী-বলেশ্বর নদীতে ছোট জাল ফেলছেন না জেলেরা। ফলে বড় জালে ইলিশ ধরা পড়ছে না। তাহলে বড় ইলিশ কোথায় গেলো জেলেদের প্রশ্ন। পায়রা নদীর তীরের গুলবুনিয়া এলাকার জেলে সাত্তার ফরাজী বলেন, অবরোধে আমাদের অবস্থা বেহাল। ধারদেনা করে বড় ফাঁসের জাল বানিয়েছি। এ জাল নিয়ে নদীতে গিয়ে নিরাশ হয়ে ফিরতে হচ্ছে। একবার জাল ফেললে তিন-চারটা ইলিশ উঠছে। ফুলঝুড়ি এলাকার জেলে বাদল মীর বলেন, নদীতে বড় ইলিশের দেখা পাই না বহুদিন। অবরোধের পর মাঝারি সাইজের কয়েকটা ইলিশ পেয়েছি। সেটা বিক্রি করে নৌকা মেরামত করিয়েছি। এমন দিনও গেছে যে একটাও ইলিশ ধরতে পারিনি। এ বিষয়ে বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিত কুমার দেব জাগো নিউজকে বলেন, ডিম দেওয়ার সময় হলে ইলিশ নদীতে এসে ডিম পাড়ে। শেষ হলে আবারও সাগরে চলে যায়। এটাই হচ্ছে ইলিশের ধর্ম।

মদনে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
                                  

অনলাইন ডেস্ক :

নেত্রকোনার মদনের পল্লী থেকে তাজু মিয়া(৪০) নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে মদন থানার পুলিশ। মঙ্গলবার( ২৫ মে) দুপুরে  নিজ বসত ঘরের আড়া থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তাজু মিয়া মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের মৃত আব্দুল হামিদের ছেলে। স্থানীয় ও  পুলিশ সূত্রে জানা যায়, তাজু মিয়ার স্ত্রী, সন্তান না থাকায় ভবঘুরের মতো থাকেন। মঙ্গলবার দুপুরে তার নিজ বসত ঘরে ঢুকে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। স্থানীয় লোকজন মদন থানায় খবর দিলে পুলিশ গিয়ে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে। এ খবর লিখা পর্যন্ত লাশ ঘটনাস্থলে রয়েছে। 

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ফেরদৌস আলম জানান, তাজু নামের এক যুবকের ঝুলন্ত  লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারে সিদ্ধান্তনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

মদনে বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার
                                  

রফিকুল ইসলাম, মদন (নেএকোনা) প্রতিনিধি:

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় মেন্দিপুর ইউনিয়ন থেকে আবু চাঁন (৭২) নামে এক বৃদ্ধের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ মে) বিকেলে ইউনিয়নের বাবনিকোণা গ্রামের একটি বিল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত বৃদ্ধ মদন উপজেলার গোবিন্দশ্রী গ্রামের মৃত ধই মিয়ার ছেলে। 

খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মজিবুর রহমান জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মরদেহটি উদ্ধার করা হয়। এ সময় দেখা যায় বৃদ্ধের গলাকাটা এবং তার কোমড়ের ডান পাশে আঘাতের ক্ষতচিহ্ন রয়েছে। লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোনা মর্গে প্রেরণ করা হয়েছে। 

 

নিহতের ছেলে আবুল মিয়া মঙ্গলবার রাত ১১:৪০ মিনিটে মোবাইল ফোনে জানান, বাজার করার জন্য আমার বাবা মোহনগঞ্জ আর্দশনগর সপ্তাহিক হাটের উদ্দেশ্য মঙ্গলবার দুপুরে বাড়ি থেকে বের হয়। পরে জানতে পারি আমার বাবাকে গলা কেটে হত্যা করা হয়েছে। 

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে গাজীপুরে মানববন্ধন
                                  

গাজীপুর প্রতিনিধি :

প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং নি:শর্ত মুক্তির দাবিতে গাজীপুরে মানববন্ধন হয়েছে। গতকাল বুধবার সকালে রাজবাড়ি রোডস্থ পুলিশ সুপার কার্যালয়ের সামনে গাজীপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন এ কর্মসূচীর আয়োজন করে। সংগঠনের সভাপতি কালের কন্ঠের স্টাফ রিপোর্টার শরীফ আহমেদ শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক যুগান্তরের গাজীপুর জেলা প্রতিনিধি শাহ সামসুল হক রিপনে সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক সংবাদের গাজীপুর সংবাদদাতা অধ্যাপক মুকুল কুমার মল্লিক, বিএফইউজের সাবেক যুগ্ম সম্পাদক পুলক ঘোটক, বীর মুক্তিযোদ্ধা অনিল মন্ডল, ৭১ টিভির গাজীপুর প্রতিনিধি ইকবাল আহমদ সরকার, ইত্তেফাকের গাজীপুর প্রতিনিধি মুজিবুর রহমান, দিনকালের স্টাফ রিপোর্টার দেলোয়ার হোসেন, দেশ রুপান্তরের গাজীপুর প্রতিনিধি মো: আমিনুল ইসলাম, প্রথম আলোর গাজীপুর প্রতিনিধি মাসুদ রানা, আমাদের সময়ের স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলম, দৈনিক মুক্ত বলাকার সম্পাদক মো. আলমগীর হোসেন, দৈনিক বাংলাভূমির সম্পাদক নজরুল ইসলাম আজহার, ডেইলী সানের গাজীপুর প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ, দি নিউজ টুডের গাজীপুর প্রতিনিধি এমএ ফিরোজ, যায়যায়দিনের গাজীপুর প্রতিনিধি অধ্যাপক আবুল হোসেন, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী এ্যাড. রফিকুল ইসলাম প্রমুখ। এসময় গাজীপুর সাংবাদিক কল্যাণ পরিষদের ও জাতীয় সাংবাদিক সংস্থা গাজীপুর গাজীপুর জেলা শাখার নেতৃবৃন্দ মানববন্ধনে সাংবাদিক রোজিনা ইসলামকে অবিলম্বে মুক্তি এবং হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি হেনস্তাকারিদের শান্তি না হওয়া পর্যন্ত স্বাস্থ্য বিভাগের সকল প্রকার সংবাদ বর্জনের ঘোষনা করা হয়। মানববন্ধনে গাজীপুরে কর্মরত প্রিন্ট এবং ইলেকট্রকি মিডিয়ার শতাধিক সাংবাদিক অংশ গ্রহণ করেন।

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে নড়াইলে মানববন্ধন
                                  
মোঃ জিয়াউর রহমান জামী,নড়াইল :
প্রথম আলোর সাংবাদিক  রোজিনা ইসলামকে হেনস্তা করার প্রতিবাদে ও মামলা প্রত্যাহার নিঃশর্ত মুক্তির দাবীতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ মে) সকাল ১০টায় নড়াইল চৌরাস্তায় সাংবাদিক সমাজ ও প্রথম আলো বন্ধু সভার ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন চল্।সর্বস্তরের সাংবাদিক,মানবাধিকার কর্মী,সমাজকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা এতে অংশ গ্রহন করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান জামর, নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি খায়রুল আরেফিন রানা,  সাংবাদিক সাইফুল ইসলাম তুহিন,সাংবাদিক কার্তিক দাস,নড়াইল কন্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান,সাংবাদিক সৈয়দ খায়রুল ইসলাম,মলয় নন্দি প্রমুখ। বক্তারা  সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবী চান এবং সেইসাথে তাকে নির্যাতনকারীদের চাকুরীচুত্যসহ শাস্তি দাবি করেন।  এছাড়া  একজন সাংবাদিক যখন দেশের স্বাস্থ্য বিভাগের দূর্নীতি জনসাধারনের সামনে তুলে ধরছে তখন সেই স্বাস্থ্য বিভাগের এহেন বাড়াবাড়ি করায় স্বাস্থ্য বিভাগ জনগন থেকে অনেক দুরে ঠেলে দিচ্ছে।
মদনে বজ্রপাতে নিহত দুই
                                  

মদন প্রতিনিধি:

বজ্রপাতে মঙ্গলবার (১৮ মে) নেত্রকোনার মদনে হাফেজ মোহাম্মদ শরীফ (১৮) ও মাওলানা আতাবুর (২১) নামের দুই যুবক নিহত হয়েছে। এতে আরো আহত হয়েছে ২ জন। নিহত শরীফ উপজেলার ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে। আতাবুর এইক গ্রামের মৃত আব্দুল মন্নাফের ছেলে।এ সময় বজ্রপাতে পশ্চিম ফতেপুর গ্রামের রবিন (১৫) রুমান (১৮)  মদন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  লোকজন ও পুলিশ জানায়, মঙ্গলবার বিকালে বৃষ্টি শুরু উপজেলার ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামের পিছনে পতিত জমিতে কিশোররা ফুটবল খেলতে যায়। এ সময় বৃষ্টি শুরু হলে তারা খেলা চালিয়ে যায়। তারপর হঠাৎ বজ্রপাত শুরু  হলে শরীফ ও আতাবুর ঘটনাস্থলেই নিহত হয়। আহত রুমান ও রবিন কে স্থানীয়রা মদন হাসপাতালে ভর্তি করেন।রবিনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান বৃষ্টির সময় ধানকুনিয়া হয়ে মদন আসার সময় তার সামনেই এই বজ্রপাতের মৃত্যুর ঘটনাটি ঘটে অল্পের জন্য রক্ষা পান। 

মদনে প্রতিপক্ষের হামলায় ঈদের দিনে মুদি দোকানদার খুন
                                  

রফিকুল ইসলাম, মদন (নেত্রকোণা) প্রতিনিধি:

নেত্রকোণার মদনে প্রতিপক্ষের  হামলায় দিলোয়ার হোসেন(৪০) নামের এক মুদি দোকানদার খুন হয়েছে।গত শুক্রবার ঈদুল ফিতরের দিন বিকালে ঘটনাটি ঘটেছে উপজেলার তিয়শ্রী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের সামনের হাওর আব্বানী ভিটা নামক স্থানে। নিহত দোকানদার কৃষ্ণপুর গ্রামের  আব্দুর রাজ্জাকের ছেলে। সে দীর্ঘদিন ধরে নিজ গ্রামে মুদির দোকান পরিচালনা করে আসছিলেন। এ ঘটনায় মূল হামলাকারী আল আমিন(৩৫) সহ আবুল কাশেম (৫৫),  আয়াতুল (৩০) তিন জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ১ বছর আগে কৃষ্ণপুর গ্রামের আন্তু মিয়ার ছেলে আল আমিনের সাথে একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে দিলোয়ারে কৃষি জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনা স্থানীয় মাতাব্বরগণ মীমাংসা করে দেয়। আজ শুক্রবার ঈদুল ফিতরের দিন দুপুরে দিলোয়ার গরু নিয়ে হাওরে গেলে পূর্ব শত্রুতার জেরে আল আমিনসহ কয়েকজন অতর্কিত হামলা চালায়। এ সময় ধাড়ালো অস্ত্রের আঘাতে দিলোয়ার গুরুতর আহত হলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে আসে। মদন হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার শান্তুনু শাহা তাকে মৃত ঘোষনা করেন। 

মদন থানার অফিসার ইনচার্য (ওসি) ফেরদৌস আলম জানান, প্রতিপক্ষের হামলায় দিলোয়ার নিহত হয়েছে।  মূল হামলাকারী আল আমীনকে আটক করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এর সাথে আরো দুই জনকে আটক করা হয়েছে। আমি ঘটনাস্থলে আছি। বাদী পক্ষের অভিযোগের প্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

টাঙ্গাইলে মার্কেট ও শপিংমল খোলা রাখার দাবিতে বিক্ষোভ
                                  
টাঙ্গাইল প্রতিনিধি :
টাঙ্গাইলে মার্কেট ও শপিংমল খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। মঙ্গলবার  বেলা সাড়ে এগারোটার দিকে শহরের সমবায় সুপার মার্কেটের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে শহরের বিভিন্ন  মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ সাধারণ ব্যবসায়ীরা অংশ গ্রহন করেন। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ আইনশৃংক্ষলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিত হন।
 
ব্যবসায়ীরা বলেন,  দীর্ঘ দিন ধরে আমাদের ব্যবসা ভালো যাচ্ছে না। ঈদ উপলক্ষে ইতিমধ্যে পোষাক সংগ্রহ করা হয়েছে। এই অবস্থায় লকডাউনের কারণে দোকান খোলা রাখতে না পারলে আমাদের পথে বসা ছাড়া আর কোন উপায় থাকবে না। দোকান খোলা রাখতে সরকার ঘোষিত যে কোন স্বাস্থ্য বিধি মেনে চলবো।
 
পরে অতিরিক্ত পুলিশ সুপার  শফিকুল ইসলাম ও টাঙ্গাইল চেম্বারের সভাপতি খান আহমেদ শুভ সেখানে উপস্থিত হয়ে ব্যবসায়দের এভাবে বিক্ষোভ প্রদর্শন না করার অনুরোধ জানান। যে কোন বিষয়ে কথা বলতে চাইলে জেলাপ্রশাসকের সাথে আরেলাচনা করার পরামর্শদেন। পরে ব্যবসয়ীরা জেলা প্রশাসকের সাথে আলোচনার জন্য যান।
কাহালুর ইউএনও করোনা পজেটিভ
                                  

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ

করোনা যুদ্ধে সামনের সাড়ির যোদ্ধা বগুড়ার কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান করোনা পজেটিভ হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোহাম্মদ যাকারিয়া রানা এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সর্দ্দি, কাশি ও গলাবাথ্যা অনুভব করায় গতকাল মঙ্গলবার আমি ও ইউএনও স্যার করোনা পরীক্ষা করি। আমার রিপোট নেগেটিভ আসলেও ইউএনও স্যারের রিপোট পজেটিভ এসেছে। এদিকে উপজেলা নির্বাহী অফিসার করোনায় আক্রান্ত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সুস্থতা কামনা করা হয়েছে বিভিন্ন মহল থেকে। অনেকে মন্তব্য করেছেন করোনা থেকে মানুষকে বাঁচাতে যার ছিলো প্রাণপণ চেষ্টা, এখন তিনিই করোনায় আক্রান্ত হওয়ায় কাহালুর অধিকাংশ মানুষই চিন্তিত। কারণ করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে করোনা রোগীর বাড়ি বাড়ি গিয়ে সাহস যুগিয়েছেন তিনি। যারা করোনায় কর্মহীন হয়ে অভাব-অনটনে ছিলেন তাদের পাশে ছিলেন সব-সময় তিনি। যারা অভাব-অনটনে পড়েও মুখ ফুটে বলতে পারেননি গোপনে খোজ-খবর নিয়ে তিনি খাদ্য সামগ্রী নিয়ে ঠিকই ছুটে গেছেন ওই সকল মানুষের বাড়ি। যিনি ছিলেন সর্বক্ষেত্রে সত্য ও ন্যায়ের পক্ষে, তার করোনা আক্রান্তের খবরে সাধারণ মানুষ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের চোখে-মুখে কষ্টের ছাপ। তিনি করোনায় আক্রান্ত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে অনেক তার সুস্থতা কামনা করেছেন। মোবাইল ফোনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান জানান, আমি আমার বাসভবন থেকেই চিকিৎসা নিচ্ছি। তিনি উপজেলাবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং করোনা মোকাবেলায় সবাইকে সরকারি সিদ্ধান্ত ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান।

কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে বোরো ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি
                                  
এনামুল হক সেলিম কিশোরগঞ্জ থেকে:
কিশোরগঞ্জের ইটনা উপজেলার রায়টুটী ইউনিয়নের হুলিয়া হাওরে গত রোববার বিকেলেও বিশাল হাওরের জমির রং ছিল সবুজ। কিন্তু রোববার রাতে প্রায় তিন ঘন্টার কালবৈশাখী ঝড় ও গরম বাতাসে এ হাওরের বেশিরভাগ বোরো জমির ধান সাদা হয়ে নষ্ট হয়ে গেছে। কিশোরগঞ্জের ১৩ উপজেলার প্রায়২৫ হাজার হেক্টর বোরো জমির ধান একেইভাবে আক্রান্ত হয়েছে।
কৃষি সম্প্রসারণ অফিস সুত্রে জানা যায়, চলতি বছর জেলায় ১ লাখ ৬৫ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ করা হয়েছে এবং ফলনও অনেক ভাল। কিন্তু গত রোববার রাতে কালবৈশাখী ঝড় ও গরম বাতাসে কিশোরগঞ্জে হাওরের ইটনা উপজেলার রায়টুটী, বাদলা, বড়িবাড়ী ইউনিয়ন, কিশোরগঞ্জ সদর উপজেলা, করিমগঞ্জ উপজেলা, হোসেনপুর উপজেলা ও তাড়াইল উপজেলায় বেশি ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত কৃষকরা বলছেন, এর আগে কৃষকরা শিলাবৃষ্টি কিংবা আগাম বন্যায় ক্ষতির সম্মুখীন হলেও গরম বাতাসে বোরো জমি নষ্ট হতে প্রথম দেখেছে। এ রকম ক্ষতি হওয়ায় দিশেহারা কৃষক। প্রায় তিন ঘন্টার কালবৈশাখী ঝড় ও গরম বাতাসে কিশোরগঞ্জের হাওরসহ জেলার বিভিন্ন উপজেলায় ২৫ হাজার হেক্টর বোরো ধানের ক্ষতি হয়েছে।
রাজী গ্রামের কৃষক আতাউর বলেন, আর ১০-১৫ দিন পরে ধান কাটার কথা ছিল। কিন্তু গরম বাতাসে ধান সব নষ্ট হয়ে গেছে ।
উত্তর রাজী গ্রামের বুদু মিয়া জমিতে দাঁড়িয়ে কান্নাজড়িত কণ্ঠে বলেন, ১৪ কাটা জমিতে ধান লাগাইছিলাম, কিন্তু গতকালকে রাতে গরম বাতাসে আমার সব শেষ করে দিছে। এখন ধান কাটার আর ইচ্ছে নাই।
কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ এবং সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন বাচ্চু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রতি সুদৃষ্টি দিবেন এবং প্রণোদনার ব্যবস্থা করবেন বলে আশা করেন।
কিশোরগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক কৃষিবিদ মো. ছাইফুল ইসলাম বলেন, কিশোরগঞ্জের ১৩ উপজেলায় প্রায় ২৫ হাজার হেক্টর বোরো জমি আক্রান্ত হয়। তবে আগামী কয়েকদিনের মধ্যে চুড়ান্ত প্রতিবেদন তৈরি করে কৃষি মন্ত্রণালয়ে অবহিত করা হবে ।
কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ‘আমি কৃষি বিভাগকে ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছি। তালিকা হাতে পেলে সহায়তা চেয়ে মন্ত্রণালয়ে পাঠানো হবে।’ 
রাঙ্গামাটিতে হচ্ছে না বৈসাবী উৎসব
                                  

অনলাইন ডেস্ক :

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এবারো রাঙ্গামাটিতে আনুষ্ঠানিকভাবে পালিত হবেনা বৈসাবী উৎসব। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত ক্ষুদ্র-ণৃতাত্বিক জনগোষ্ঠীর ঐতিহ্যবাহী উৎসব বৈসাবীতে এবার হবেনা বৈসাবী র‌্যালি,কাপ্তাই হ্রদে ফুল ভাসানোসহ অন্যান্য সামাজিক উৎসব।

করোনা পরিস্থিতি মোকাবেলাসহ সার্বিক বিষয় বিবেচনা করে এবার বৈসাবী উৎসব পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন বৈসাবী উৎসব উদযাপন কমিটি ২০২১।

বৈসাবী (বিজু, সাংগ্রাইং, সাংক্রান, সাংক্রাই, বৈসু, বিষু, বিহু-২০২১ উদযাপন কমিটি) উৎসব পালন না করার বিষয়টি নিশ্চিত করে উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব ইন্টু মনি তালুকদার জানিয়েছেন, সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কমিটির পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে বৈসাবী উৎসব পালন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, দেশব্যাপী করোনা মহামারীর কারণে সরকারি নির্দেশনার প্রেক্ষিতে আমরা আমাদের আয়োজিত সব অনুষ্ঠান স্থগিত করেছি। জনসমাবেশ হবে এমন অনুষ্ঠান বাদ দেয়া হয়েছে, তবে প্রকাশনা বের করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, প্রতিবছর বাংলা নববর্ষকে কেন্দ্র করে রাঙ্গামাটিতে বসবাসরত ১৩টি সম্প্রদায়ের ক্ষুদ্র- ণৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর উদ্যোগে বিজু, সাংগ্রাইং, সাংক্রান, সাংক্রাই, বৈসু, বিষু, বিহু উৎসব পালন করা হয়।

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত ক্ষুদ্র-ণৃ-তাত্বিক জনগোষ্ঠীর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বৈসাবী উপলক্ষে ৯ এপ্রিল থেকে উদযাপন পরিষদের উদ্যোগে র‌্যালিসহ বিভিন্ন ধরনের পাহাড়ি খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করতে পাহাড়ের ক্ষুদ্র-ণৃ-তাত্বিক জনগোষ্ঠীর মানুষ প্রতি বছর অন্যান্য আয়োজনের পাশাপাশি ৩দিন ব্যাপী বৈসাবী উৎসবের মূল অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানের ১ম দিনে গঙ্গাদেবীর উদ্দেশ্যে কাপ্তাই হ্রদে ফুল ভাসানো হয়, ২য় দিন মুল বিজু এবং ৩য় দিনে চাকমা,ত্রিপুরা সম্প্রদায় গোজ্জাই-পোজ্জা পালন করা হয়। অনুষ্ঠানের ৩য় দিনে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পানি খেলা উৎসবের মধ্য দিয়ে শেষ হয় পাহাড়ের বৈসাবী উৎসব।

সুনামগঞ্জে সাংবাদিক নির্যাতনের ঘটনায় এলাকাবাসীর বিক্ষোভ
                                  
সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের তাহিরপুরে গাছে বেঁধে সাংবাদিক কামাল হোসেনকে নির্যাতনের ঘটনায় জড়িত  মূল আসামিদের দ্রুত গ্রেফতারের দাবীতে কামড়াবন্দসহ এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেছে।  বৃহস্পতিবার দুপুরে বাদাঘাট সচেতন নাগরিক ফোরামের উদ্যোগে কামড়াবন্দ গ্রাম থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাদাঘাট বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশাল মানববন্ধনে মিলিত এলাকাবাসী। মানববন্ধনে বক্তব্য রাখেন, বাদাঘাট ইউনিয়ন আওয়ামীলীগের যুবলীগ সভাপতি সেলিম হায়দার, সাধারণ সম্পাদক রফিক আহমেদ মানিক, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক জুলহাস মল্লিক, জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবির পাঠান, ওলামালীগ বাদাঘাট ইউনিয়ন শাখার সভাপতি বাচ্চু মোল্লা, বাদাঘাট ইউনাইটেড ক্লাবের সভাপতি মাহবুব মল্লিক, সহ-সভাপতি শামীম আহমেদ, শাহ্ জাহান মিয়া, তরিকুল ইসলাম, ব্যবসায়ী সেলিম হায়দার, মহিবুর রহমান চৌধুরী, আ. রকিব আহমেদ, ছাত্রলীগ নেতা তোফাজ্জল হোসেন, ছাত্রদল নেতা আবুল কাসেম, আল-আমীন প্রমূখ। 
বক্তারা সাংবাদিক কামাল হোসেনের দায়েরকৃত মামলায় মূল আসামীরা ৭২ ঘন্টা পেরিয়ে গেলেও গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্ত মুল আসামিদের গ্রেফতার করতে পুলিশকে আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বৃহত্তর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবেন বলে হুশিয়ারী উচ্চারণ করেন তারা। উল্লেখ্য, গত সোমবার যাদুকাটা নদীর তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে গেলে ঘাগটিয়া গ্রামের রইস মিয়া, দ্বীন ইসলাম ও মাহমুদুলের নেতৃত্বে বালু খেকো চক্রের সদস্যরা তার উপর অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক আহত করে  এবং নদীর পাড় থেকে টেনে হিছড়ে ঘাগটিয়া বাজারে নিয়ে গাছের সাথে রশ্মি দিয়ে বেধে মধ্যযোগীয় কায়দায় নির্যাতন করে এবং মোবাইল দিয়ে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে তার সহকর্মীদের সহযোগিতায় পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বিকালে তার অবস্থার অবনতি দেখা দিলে তাকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার পর থেকে জেলা, উপজেলা এবং ঢাকার সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করছে। এ ঘটনায় জড়িতদের আটক না করে সাধারন ও নিরপরাধ মানুষকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করছে পুলিশ। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে নিন্দার ঝড় বইছে।
চতুর্থ বারের মতো মেয়র নির্বাচিত হওয়ায় শ্রীপুরের মেয়রকে গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা`র সংবর্ধনা
                                  

মাহফুজুর  রহমান ইকবাল শ্রীপুর (গাজীপুর) প্রতনিধি:

একাধারে চতুর্থ বারের মতো গাজীপুরের শ্রীপুর পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র আলহাজ্ব আনিছুর রহমানকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দিয়েছেন `গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা`।

০৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে শ্রীপুরের মাওনা চৌরাস্তায় গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ও মেয়রকে সম্মাননা স্মারক তুুলে দেন সংগঠনের প্রধান উপদেষ্টা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, সাংবাদিক নেতা আবু জাফর সূর্য। সংগঠনের সভাপতি মাহফুজুর রহমান ইকবালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসানের সঞ্চালনায়, অনুষ্ঠানে সংবর্ধিত হয়ে বক্তব্য রাখেন, মেয়র আনিছুর রহমান,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ আর এম আল মামুন, গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা`র প্রতিষ্ঠাতা ও দৈনিক যুগান্তর পত্রিকার শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেক। শ্রীপুর পৌর আ,লীগের সাধারন সম্পাদক নূূূূরে আলম মোল্লা, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো.হাবিবুল্লাহ, সাংবাদিক কবির সরকার, নজরুল ইসলাম মাহবুব, হাবিবুর রহমান মানিক, আব্দুল লতিফ আনসারী, আল আমিন, মুহিউদ্দিন, আরিফ প্রধান, হিমু সরকার, মোহাম্মদ আলী বাবুল প্রমূখ।এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক আকতার হোসেন, মোশারফ হোসেন প্রধান, ইুউনুস সরকার, আব্দুল্লাহ, মোঃ শাহাদত হোসাইন, আব্দুল কাদির, রমজান আলী রুবেল, আনোয়ার হোসেন,মাসুম রানা, বকুল মিয়া, আহাদ খান, মিজানুর রহমান, আবু তাহের, আবু সাইদ, আবুল কালামসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

নীলফামারীতে ৬৩৭টি পরিবারের কাছে পাকা ঘর হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
                                  
নীলফামারী প্রতিনিধিঃ
 
মুজিববর্ষে নীলফামারীর ৬৩৭টি পরিবারের কাছ পাকা ঘর হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিক ভাবে ঘর বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নীলফামারীর সৈয়দপুর উপজেলার নিজগ্রাম থেকে সরাসরি সংযুক্ত হয়ে সেখানকার উপকারভোগীদের সাথে সরাসরি কথা বলেন এবং মুজিববর্ষে প্রধানমন্ত্রী তার পাকা ঘর হস্তান্তর করেন। এসময় সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ এর সঞ্চালনায় সেখানে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল ওয়াহাব ভুঞা, নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ হাফিজুর রহমান চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সভাপতি নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক সহ আরো অনেকে। এছাড়া জেলার অন্যান্য উপজেলাগুলোতে উপজেলা পরিষদ চত্বরে আনষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর উপহার পাকা ঘর হস্তান্তর করা হয়।
মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এসব পাকা ঘর ও জমি পেয়ে উপকারভোগীদের যেনো খুশির শেষ নেই। তাদের সাথে কথা বললে তারা জানান, জীবনের এই দীর্ঘ সময়েও তারা এক টুকরো জমি বা একটি বাড়ি করা তো দূরের কথা দৈনন্দিন শ্রম বিক্রি করে সেই অর্থে কোন রকমে সংসার চালিয়ে খেয়ে বেঁচে আছেন। যেখানে কোন রকমে বেঁচে থাকার স্বপ্ন নিয়ে থাকতেন, সেখানে সরকার আমাদের নামে জমি দলিল দিয়ে সেখানে পাকা বাড়ি নির্মাণ করে দিয়েছেন; যা এখনো আমাদের স্বপ্নের মতোই মনে হয়।
ঘর পেয়ে এমনই অনুভুতি প্রকাশ করেছে নীলফামারী সদর উপজেলার শাহানাজ পারভিন বলেন,“আমি স্বপ্নেও দেখতে পারি নি যে আমি এই ভাঙ্গা বাড়ী ঘর দুয়ার ছাড়ী পাকা ঘর পাবো। সারাদিন মাঠে ঘাটে কাজ করে আসি ছোয়া ছোট নিয়া পাকা ঘরে থাকবো এটাই আমার বড় শান্তি। এইজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে হাজার সালাম হাজার দোয়া”
সদর উপজেলা কুন্দপুকুর ইউনিয়নের দিনমজুর মোঃ শুকুরু বলেন, আগে সরকারি খাস জমিতে খড়ের চালার ঘরে থাকতাম। নিজের ঠিকানা ছিল না। শেখের বেটি আমাদের ঘর ও জমি দিয়েছেন, শেখ হাসিনাকে ধন্যবাদ। হাসিনা অনেকদিন বাচুক।
সদর উপজেলার রামনগরের ইদ্দ্রিস আলী বলেন, বউ ছোয়া নিয়ে বাঁশের কঞ্চির বেড়ার ঝুপড়িতে থাকি। দিন মজুর খেটে কোনো রকমে জীবন চলছে। নিজের একটা ঘর হবে কোনোদিন ভাবিনি। প্রধানমন্ত্রীর জন্য অনেক দোয়া করি। তিনি আমাদের মাথা গোজার ঠাই দিয়েছেন।
উল্লেখ্য প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে জেলার যেসব স্থানে সরকারের খাস জমি রয়েছে সেসকল জমিতে সেমিপাকা বসত ঘর তৈরী করা হয়েছে। প্রকল্পের প্রথম ধাপে জেলার সদর উপজেলায় ৯৯টি, সৈয়দপুর উপজেলায় ৩৪টি, জলঢাকা উপজেলা ১৪১টি, ডোমার উপজেলায় ৩৮টি, ডিমলা উপজেলায় ১৮৫টি এবং কিশোরীগঞ্জ উপজেলায় ১৪০টি ঘর নির্মাণ করা হয়েছে। নির্মনাকৃত ৬৩৭ টি পরিবারকে এসব ঘর আজ হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভৈরবে জমিসহ ঘর পেলেন ৩০টি পরিবার
                                  
ভৈরব(কিশোরগঞ্জ)প্রতিনিধি :
 
আশ্রয়নের অধিকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে মুজিববর্ষে কিশোরগঞ্জের ভৈরবে জমিসহ ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীন ৩০টি পরিবার। শনিবার (২৩ জানুয়ারি) ভৈরব উপজেলা পরিষদ মিরনায়তনে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এসব পরিবারকে নতুন ঘরের চাবি ও দলিল হস্তান্তরের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায় যে, কালিকা প্রসাদে ৭ টি, আগানগরে  ১৮ টি ও সাদেকপুরে  ৫ টি পরিবার কে ঘর প্রদান করা হয়েছে।
 
 ভৈরব উপজেলা পরিষদ মিরনায়তনে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্পের সভাপতি লুবনা ফারজানা‘র‘ সভাপতিত্বে ও, প্রকল্পের সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিল্লুর রহমান রাশেদ এর সার্বিক তথ্যবধানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর,  উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম ও ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহিন প্রমুখ।
 
এ বিষয়ে প্রকল্পের সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  জিল্লুর রহমান রাশেদ জানান, দেশে কেউ যেন ভূমি ও গৃহহীন না থাকে সেই লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আশ্রয়ন প্রকল্প-২ আওতায়  ভৈরবে ৩০জন ভূমি ও গৃহহীন পরিবার কে ৩০ টি ঘর প্রদান করা হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ  ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা । এসময় তিনি আরো বলেন যে জন প্রতি ২ শতাংশ জমি তাদের নামে খারিজ করে কাগজ পত্র সম্পূর্ণ করে বুঝিয়ে দেয়া হয়েছে। তবে তা বিক্রয় যোগ্য নয়।

   Page 1 of 91
     জেলা সংবাদ
আশুগঞ্জ রেল সেতুতে আগুন
.............................................................................................
ধরা পড়ছে না ইলিশ
.............................................................................................
মদনে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
.............................................................................................
মদনে বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার
.............................................................................................
সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে গাজীপুরে মানববন্ধন
.............................................................................................
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে নড়াইলে মানববন্ধন
.............................................................................................
মদনে বজ্রপাতে নিহত দুই
.............................................................................................
মদনে প্রতিপক্ষের হামলায় ঈদের দিনে মুদি দোকানদার খুন
.............................................................................................
টাঙ্গাইলে মার্কেট ও শপিংমল খোলা রাখার দাবিতে বিক্ষোভ
.............................................................................................
কাহালুর ইউএনও করোনা পজেটিভ
.............................................................................................
কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে বোরো ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি
.............................................................................................
রাঙ্গামাটিতে হচ্ছে না বৈসাবী উৎসব
.............................................................................................
সুনামগঞ্জে সাংবাদিক নির্যাতনের ঘটনায় এলাকাবাসীর বিক্ষোভ
.............................................................................................
চতুর্থ বারের মতো মেয়র নির্বাচিত হওয়ায় শ্রীপুরের মেয়রকে গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা`র সংবর্ধনা
.............................................................................................
নীলফামারীতে ৬৩৭টি পরিবারের কাছে পাকা ঘর হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
.............................................................................................
ভৈরবে জমিসহ ঘর পেলেন ৩০টি পরিবার
.............................................................................................
টাঙ্গাইলে নৌকা মনোনীত মেয়র প্রার্থীর মতবিনিময় সভা
.............................................................................................
মুজিব বর্ষের উপহার কাহালুতে ভুমিহীন পরিবারকে জমি ও বাড়ির কাগজ প্রদান
.............................................................................................
গোবিন্দগঞ্জে মুজিববর্ষের উপহার জমিসহ পাকা বাড়ী পেল ১ শ ২০ পরিবার
.............................................................................................
সুনামগঞ্জে ৪০৭ দরিদ্র গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার
.............................................................................................
চান্দিনা উপজেলায় ১৫ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহের মালিকানা প্রদান
.............................................................................................
প্রধানমন্ত্রীর স্বপ্নের ঘর পেল চাটখিলের ৭ গৃহহীন পরিবার
.............................................................................................
কুমিল্লায় হবে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ : বাফুফে সভাপতি
.............................................................................................
জয়পুরহাটে বাস-ট্রেনের ভয়াবহ সংঘর্ষ নিহত-১২
.............................................................................................
বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে শ্রীপুর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
.............................................................................................
কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন
.............................................................................................
শেরপুরে ইয়াবাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার
.............................................................................................
সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল যুবকের
.............................................................................................
স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার
.............................................................................................
মুরাদনগরে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত
.............................................................................................
শ্রীপুরে টম টম ভর্তি গজারী কাঠ পাচার কালে ৩ জন আটক
.............................................................................................
নড়াইলে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক আহম্মেদের দাফন সম্পন্ন
.............................................................................................
ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সহায়তার চেক বিতরণ
.............................................................................................
নড়াইলে জাতীয় শোক দিবস পালিত
.............................................................................................
জয়পুরহাটে বিট পুলিশিং অফিস উদ্বোধন
.............................................................................................
৯৯৯ নম্বরে ফোন পেয়ে প্রসূতি ও নবজাতক সন্তানকে উদ্ধার করে পুলিশ
.............................................................................................
গাজীপুর সিটির ৫ হাজার ৭ কোটি টাকার বাজেট ঘোষণা
.............................................................................................
দৌলতদিয়ায় যৌনকর্মীর লাশ উদ্ধার
.............................................................................................
হাওরে বেড়াতে এসে প্রাণ গেল ১৭ জন নিহত
.............................................................................................
নবীগঞ্জে নতুন ইউএনও শেখ মহিউদ্দিনের যোগদান
.............................................................................................
পাঁচবিবিতে কৃষক লীগের বৃক্ষরোপন কর্মসূচী
.............................................................................................
করোনা সাবধানতায় গোবিন্দগঞ্জে আদিবাসীদের ব্যতিক্রমী উদ্যোগ
.............................................................................................
নবীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন
.............................................................................................
দৌলতদিয়ায় যৌনকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
.............................................................................................
গাইবান্ধার বন্যা পরিস্থিতির আবারও অবনতি নতুন নতুন এলাকা প্লাবিত
.............................................................................................
মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন ৪ চিকিৎসক
.............................................................................................
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঘুমন্ত স্ত্রীকে কু‌পি‌য়ে হত্যা
.............................................................................................
চাটখিলে মোহাম্মদপুর প্রবাসী সমাজ কল্যান ট্রাস্টের উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান
.............................................................................................
জয়পুরহাটে কৃষক লীগের বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন
.............................................................................................
মাধবপুরে ২ মাদক পাচারকারীর ৬ মাসের কারাদন্ড
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক: মো: আবদুল মালেক, সুগ্ম সম্পাদক: মো: জাহাঙ্গীর আলম শাহ। সম্পাদক কর্তৃক ২৪৪ (২য় তলা), ৪নং জাতীয় স্টেডিয়াম, কমলাপুর, ঢাকা-১২১৪
থেকে প্রকাশিত এবং স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২, টয়েনবি সার্কুলার রোড, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
মোবাইল: ০১৮৪১৭৪৯৮২৪, ০১৮৪১৭৪৯৮২৫ ই-মেইল: ই-মেইল: noboalo24@gmail.com,
bmengineering77@gmail.com, ওয়েবসাইট www.dailynoboalo.com


   All Right Reserved By www.dailynoboalo.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop    
Dynamic SOlution IT Dynamic POS | Super Shop | Dealer Ship | Show Room Software | Trading Software | Inventory Management Software Computer | Mobile | Electronics Item Software Accounts,HR & Payroll Software Hospital | Clinic Management Software Dynamic Scale BD Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale Digital Load Cell Digital Indicator Digital Score Board Junction Box | Chequer Plate | Girder Digital Scale | Digital Floor Scale